২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নিউজ আপডেট

হোমঅল ক্যাটাগরিবিশ্বে একদিনে মৃত্যু প্রায় সাড়ে ৭ হাজার

বিশ্বে একদিনে মৃত্যু প্রায় সাড়ে ৭ হাজার

বিশ্বে একদিনে মৃত্যু প্রায় সাড়ে ৭ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাসের বিশ্বজুড়ে একদিনে করোনায় আক্রান্ত হয়ে সাত হাজার ৩৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৫৬ লাখ ৯০ হাজার ৮১০ জনে পৌঁছেছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৭৩ হাজার ৩২২ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭ কোটি ৭৬ লাখ ৯ হাজার ৯০৩ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ২৭ হাজার ৪৫৫ জন। এ ছাড়া আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৯ কোটি ৯১ লাখ ১৬ হাজার ৯০৭ জন।

আজ মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, আক্রান্তের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ৪১ হাজার ৫৮ জন এবং মৃতের তালিকায় শীর্ষে থাকা দেশটিতে একই সময়ে মারা গেছেন ৯১৪ জন। এই ভাইরাসটিতে দেশটিতে এখন পর্যন্ত সাত কোটি ৬১ লাখ ২২ হাজার ২৯৫ জন আক্রান্ত এবং মারা গেছেন ৯ লাখ ৯ হাজার ৭৩১ জন।

একই সময়ে প্রাণহানিতে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়া করোনায় মারা গেছেন ৬২১ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৪ হাজার ৭০ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত হয়েছেন এক কোটি ১৮ লাখ ৬১ হাজার ৭৭ জন এবং মারা গেছেন তিন লাখ ৩১ হাজার ৩৪৯ জন।

এদিকে, একই সময়ে ফ্রান্সে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩৪৮ জন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৯১ লাখ ৪০ হাজার ৭৩০ জন এবং এক লাখ ৩০ হাজার ৯৩১ জন মারা গেছেন।

একই সময়ে তুরস্কে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ২৬ জন এবং মারা গেছেন ১৮২ জন। এ ছাড়া একই সময়ে ইতালিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ৩৪৯ জন।

একই সময়ে আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ দুই হাজার ৬১৬ জন এবং মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা দেশটিতে মারা গেছেন ৪৪২ জন। এই নিয়ে এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা দুই কোটি ৫৪ লাখ ৫৪ হাজার ১০৫ জন এবং মারা গেছেন ছয় লাখ ২৭ হাজার ৩৬৫ জন।

এ ছাড়া আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে এবং মৃতের তালিকায় তৃতীয় অবস্থান রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ছয় লাখ ২০ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন চার লাখ ৯২ হাজার ৩৫৬ জন।

Share With:
Rate This Article
Author

healthtechbd24@gmail.com

No Comments

Leave A Comment